News & Events

অনুষ্ঠিত হলো জেড এইচ সাস্টের ইংরেজি বিভাগের ৮ম ব্যাচের অনার্স সমাপনী অনুষ্ঠান

শরীয়তপুর প্রতিনিধিঃ আজ (মঙ্গলবার) জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আয়োজনে ৮ম ব্যাচের অনার্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিভাগের চেয়ারম্যানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কথাসাহিত্যিক অধ্যাপক নুরুল করিম নাসিম।

প্রভাষক সাফি উল্লাহ্’র শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। বিদায়ী ব্যাচের স্নাতকদের উদ্দেশ্যে শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রেখেছে রিংকি আক্তার, কুরসিয়া এবং সুমন মোল্লা। বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে মৌ ঘোষ, আমিরুল ইসলাম, সাবিকুন নাহার, তানজিনা নিশাত ও জান্নাতুল ফেরদৌসের বক্তব্যে আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। আলোচনায় তারা তাদের দীর্ঘ চার বছরের স্মৃতিকথা উঠে এসেছে। প্রধান অতিথির বক্তব্যে নুরুল করিম নাসিম বিদায়ী স্নাতক শিক্ষার্থীদের হাসি-কান্নার মিশ্র অনুভূতিকে ‘কালারফুল স্যাডনেস’ বলে উল্লেখ করেন। তিনি শিক্ষার্থীদের কর্মজীবনের বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনা দেন। আলোচনা পর্ব শেষে অনার্স সমাপনী ব্যাচ তাদের স্মৃতিকথা নিয়ে নির্মিত ‘তিনটি বছর পরে একদিন মায়াপুরীতে’ শিরোনামে একটি শর্টফিল্ম প্রদর্শন করে। নিজেদের অভিনিত এই শর্টফিল্মে হাস্যরসাত্মক অভিনয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় জীবনকে তারা উপস্থাপন করেছে। তারা একটি ফ্ল্যাশব্যাক-নির্ভর স্লাইডশো প্রদর্শন করে। দ্বিতীয় সেশন শুরু হয় গানের মাধ্যমে।

এরপর শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরন করেন প্রক্টর অধ্যাপক নুরুল করিম নাসিম, বিভাগীয় চেয়ারম্যান মো. কাওসার আহমেদ এবং প্রভাষক মনিরুজ্জামান ও সাফি উল্লাহ্। কাওসার আহমেদের সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হলেও ছাত্রছাত্রীরা সময়টাকে স্মৃতির ফ্রেমে বেঁধে রাখতে শিক্ষকমণ্ডলী ও সহপাঠীদের সাথে ফটোসেশনে অংশ নেয়। পরবর্তীতে তারা র্যা গ ডে উদযাপন করে। অনুষ্ঠানে উপস্থাপকের দায়িত্ব পালন করেছে মেরি আক্তার, মনিকা খান, সাকিব হাসান ও সাদিয়া বিনতে এমা।

Joining Day of Our Honourable Vice Chancellor
অনুষ্ঠিত হলো জেড এইচ সাস্টের ইংরেজি বিভাগের ৮ম ব্যাচের অনার্স সমাপনী অনুষ্ঠান