News & Events

জেড. এইচ. সিকদার ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা

১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেড. এইচ. সিকদার ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়। এরপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১০৪ নম্বর কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ‍ও ইংরেজি বিভাগের অধ্যাপক নুরুল করিম নাসিমসহ সকল বিভাগের প্রধানগণ, অন্যান্য শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা সভায় অধ্যাপক নুরুল করিম নাসিম বঙ্গবন্ধুর রাজনৈতীক জীবন নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতিকে রাজনৈতীক বন্দিদশা থেকে মুক্তি দিয়েছিলেন।”

তিনি আরো বলেন, “১৯৭২ সালের আজকের দিনে দীর্ঘ কারাবরণ শেষে স্বদেশের মাটিতে পা রাখেন।”
আইন বিভাগের চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, “স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতি তার নিজেদের নেতাকে নিজেদের কাছে ফিরে পেয়েছিল। অথচ অত্যন্ত পরিতাপের বিষয় হলো, দেশে ফিরে মাত্র তিনটা বছর পরে সেই বিশ্বস্ত মানুষদের হাতেই তিনি নিহত হলেন যাদের জন্য সারাটা জীবন সংগ্রাম করে গেলেন।”

ইংরেজি বিভাগের চেয়ারম্যান বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার ব্যাপারে শিক্ষার্থীদের পরামর্শ দেন।
এছাড়াও সিএসই বিভাগের চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগের চেয়ারম্যান সনেট কুমার সাহা, ব্যবসায় প্রশাসন বিভাগের কো-অর্ডিনেটর মো. মাসুদ রানা এবং প্রভাষক ইমরান খান বক্তব্য রাখেন।

সাফি উল্লাহ্, বিশ্ববিদ্যালয় প্রতিনিধিজেড. এইচ. সিকদার ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি