News & Events

Earthquake & River Erosion: Mode of Safety Construction বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

 

জেড . এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং সোসাইটির উদ্যোগে “Earthquake & River Erosion: Mode of Safety Construction” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

গত ১০ মার্চ সকাল ১০:০০ ঘটিকায় জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং সোসাইটির উদ্যোগে “Earthquake & River Erosion: Mode of Safety Construction” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া। অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিইই বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম। মাননীয় প্রধান অতিথি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শুরু করেন। বক্তব্যে তিনি মুজিববর্ষ উদযাপনের পাশাপাশি করোনা ভাইরাস নিয়ে উদ্ববিগ্ন না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন। বর্তমান বাংলাদেশের পদ্মাসেতুসহ বিভিন্ন নির্মিয়মাণ স্থাপনায় সিভিল ইঞ্জিনিয়ারদের ভূমিকার প্রশংসা করেন।

এর পর আমন্ত্রিত অতিথি বক্তা তার বক্তব্যে বাংলাদেশে সিভিল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন শাখার গুরুত্ব ও চাহিদা তুলে ধরেন । তিনি বাংলাদেশে ভুমিকম্প সহনশীল স্থাপনা নির্মানের গুরুত্ব তুলে ধরেন। পাশপাশি তিনি নদী ভাঙ্গন প্রতিরোধে বিভিন্ন উপায় নিয়ে বিশদভাবে আলোচনা করেন। সবশেষে তিনি সেমিনারে উপস্থিত প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের সকল শিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও গবেষণার প্রতি উৎসাহিত করে আলোচনা শেষ করেন ।

এছাড়াও সেমিনারে বিশ্ববিদ্যালয়ের ডীন, পরীক্ষা নিয়ন্ত্রক, সহকারী রেজিস্ট্রারসহ সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

সেমিনারে সভাপতিত্ব করেন জনাব মোঃ জোহুর-উজ-জামান, বিভাগীয় প্রধান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং সঞ্চালনা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এর প্রভাষক, জনাব মোছা: রাশিদা করিম।